Now Reading
গান তুমি হও…মাউন্টেন মিউজিক ফেস্টিভ্যাল

গান তুমি হও…মাউন্টেন মিউজিক ফেস্টিভ্যাল

Avatar photo
Performers at the মাউন্টেন মিউজিক ফেস্টিভ্যাল

এই ভয়ংকর গরমে সুদীপ্ত চন্দ আর  The Dreamers নিয়ে এসেছে কিঞ্চিত স্বস্তি। এই গল্পে জেনে নিন মাউন্টেন মিউজিক ফেস্টিভ্যাল সিজন ৩ র ব্যাপারে।

কি ভয়ঙ্কর গরম পড়েছে না। আজ আবার খবর শুনলাম ১লা বৈশাখে পারদ নাকি চল্লিশ ছুই ছুই হবে। বাঙালি নাজেহাল। এই অবস্থায় কি রকম যেন পাহাড় পাহাড় মন করছে না? কিন্তু তার কি উপায় আছে? বাচ্চাদের স্কুল খোলা, অফিস থেকে ছুটি নেওয়া যাবে না। কি আর করা, তবে একটা সাজেশন দিতে পারি। পাহাড়ে পুরোটা যেতে না পারলেও অর্ধেকটা তো যেতে পারবেন নিশ্চয়ই। কি করে? তবে বলি শুনুন, আগামী ১৩ এপ্রিল, রাত ৮:৩০টা থেকে The Dreamers এর ফেসবুক পেজে গানের আসর মাউন্টেন মিউজিক ফেস্টিভ্যাল এর তৃতীয় সিজন দেখা যাবে । ওটা দেখুন বাড়িতে এয়ারকন্ডিশন মেশিনটা চালিয়ে দিন দেখবেন পাহাড়ের পৌঁছে গেছেন। হাম্মা হাম্মা থেকে রবীন্দ্রসঙ্গীত, বাংলা ব্যান্ডের গান থেকে লালনের গানে জমে উঠবে মাউন্টেন মিউজিক ফেস্টিভ্যাল এর তৃতীয় সিজন ।

পাহাড়ে গানের আসর মাউন্টেন মিউজিক ফেস্টিভ্যাল এর তৃতীয় সিজন এই বছর নিবেদন করছেন খুকুমণি সিন্দুর ও আলতা, আর সহযোগিতায় জে.পি.ট্রাভেলস, অনন্যা পাল, আর্টেজ, কার্পে ডিয়েম।

জানতে চান কি কি শোনা যাবে? তাহলে বলি শুনুন , সেতারে হাম্মা হাম্মার সুর থেকে এস্রাজে রবীন্দ্রনাথের গানের সুর, লালন সাঁই এর গান থেকে বাংলা ব্যান্ডের গান সব নিয়ে এই আসর বসবে উত্তরবঙ্গের ফাগুতে। পাশ দিয়ে বয়ে চলছে পার্বত্য নদী চেল। পিছনে অবস্থান করছে সুবিস্তৃত পাহাড় শৃঙ্গ।কালো পাথর ছড়িয়ে আছে উপত্যকা জুড়ে। এরকমই এক মনোরম পরিবেশে বসছে এবারের মাউন্টেন মিউজিক ফেস্টিভ্যাল।

পাহাড়ের সাথে সঙ্গীতের এক সুন্দর প্রাকৃতিক নিবিড় সম্পর্ক । পাখির ডাক, নদীর জলের কুলকুল ধ্বনি, বনে পাতা ঝরার মর্মর শব্দ সবেতেই সুর নিহিত। কথায় আছে সঙ্গীত সর্বত্র বিদ্যমান।

বিগত দুবছরের মতো এবছেরও সুরে ভাসবে পার্বত্য উপত্যকা। মূল ভাবনা এবং আয়োজনে সুদীপ্ত চন্দ। দ্যা ড্রিমার্স এর দশ বছর আগামী ১৩ এপ্রিল, আর সেদিনই দেখা যাবে এই বিশেষ অনুষ্ঠানের তৃতীয় সিজন দ্যা ড্রিমার্স এর ফেসবুক পেজ থেকে।

Sudipta Chanda with the musicians at the মাউন্টেন মিউজিক ফেস্টিভ্যাল
Sudipta Chanda with the musicians at the মাউন্টেন মিউজিক ফেস্টিভ্যাল

এবারের শিল্পীদের মধ্যে সৌভিক মুখোপাধ্যায়, অরিত্র মুখোপাধ্যায়,অম্লান চট্টোপাধ্যায়, মাধুর্য মুখোপাধ্যায়, গৌরব হাটুই, অয়ন চক্রবর্তী, সৌরজ্যোতি চ্যাটার্জি, রক্তিম ব্যানার্জি, পলাশ ভট্টাচার্য এর সঙ্গীত পরিবেশন নজর কাড়বে।

সেতার, এস্রাজ, ডারবুকা, গীটার, তবলায় যন্ত্রসংগীত পরিবেশন হোক বা গানে, গানে ওয়ার্ল্ড মিউজিকের উদযাপন জমে উঠবে এবারের মাউন্টেন মিউজিক ফেস্টিভ্যাল।

See Also
Sourendra & Soumyajit with Sagnik Roy

musicians at the মাউন্টেন মিউজিক ফেস্টিভ্যাল

শহরে যখন গরমের পারদ চড়ছে ঠিক তখনই ঘরে বসে পাহাড়ে এরকম একটা সঙ্গীতের আসর উপভোগ করা বেশ ভালো একটা আয়োজন বলা চলে। আমরা তো থাকবোই আর আপনারা?

What's Your Reaction?
Excited
1
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
View Comment (1)
  • I was very pleased to uncover this great site. I need to to thank you for ones time for this fantastic read!! I definitely appreciated every bit of it and I have you bookmarked to look at new information on your blog.

Leave a Reply

Your email address will not be published.


Scroll To Top